জীবন
- Abrar Jahin Chowdhury Nuhan- আবরার জাহিন চৌধুরী নূহান ০৩-০৫-২০২৪

স্মৃতি আমার চোখ জুড়ে
অতীতের ভুল ব্যর্থতা
সময় পেরিয়েছে বহু
বেলা বেড়েছে শুধু

কেবলই দূরত্ব
কী হয়ে গেল এই জীবন?

সুরভিত হৃদয় ভেঙে চুরমার
ঠিক ভাঙা ফুলদানির মতো
জোড়া জানি লাগবেনা।

মৃত্যুর চিন্তা আমার মনকে জর্জরিত করে
মৃত্যু কি মুক্তি নাকি কবিতা?

একটি কষ্টের লাইন
একটি কবিতা ভুল ব্যাকরণে
আমার দুচোখে কেবল খোলা আকাশ
আমি জানতে চাই কী হয়ে গেল এই জীবন?

আমি খুব একা
একা শব্দের চেয়ে
রাত বাড়ছে বোবা কান্নার মত

দূরের ল্যাম্পপোস্ট
একঝাক ঝি ঝি পোকার গুঞ্জন
অতপরঃ নীরবতা
কী হয়ে গেল এই জীবন?

একটি খোলা কবিতার বই
বিচ্ছিন্ন অনুভূতি

কী হয়ে গেল এই জীবন?
যখন আমি কাঁদছি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।